Bartaman Patrika
উত্তরবঙ্গ
 
 

আলিপুরদুয়ারের একটি গাছে একঝাঁক টিয়া। নিজস্ব চিত্র

কোচবিহার আসনে প্রার্থী হতে চেয়ে মুখ্যমন্ত্রীর কাছে আবেদন 

বিএনএ, কোচবিহার: কোচবিহার লোকসভা আসনে প্রার্থী হতে চেয়ে রবিবার মুখ্যমন্ত্রীর কাছে আবেদন করেছেন রাজ পরিবারের একজন উত্তরসূরী। কলি নারায়ণ নামে ওই মহিলার দাবি, তিনি ও তাঁর পরিবার রাজ পরিবারের উত্তরসূরী। তৃণমূলের জন্মলগ্ন থেকে দলের সঙ্গেও তাঁর যোগাযোগ রয়েছে। 
বিশদ
নাগরাকাটায় যুবতীর রহস্যমৃত্যু ঘিরে চাঞ্চল্য, তদন্ত শুরু 

সংবাদদাতা, মালবাজার: শনিবার রাতে নাগরাকাটা ব্লকের সুলকাপাড়া গ্রাম পঞ্চায়েতের চাদরলাইনে এক যুবতীর রহস্যজনক মৃত্যু হয়েছে। এঘটনায় গোটা এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। পুলিস ঘটনার তদন্তে নেমেছে। পুলিস জানিয়েছে মৃতার নাম প্রিয়াঙ্কা লামা(২৪)।  
বিশদ

25th  February, 2019
তৃণমূল নেতা-কর্মীদের দক্ষতা যাচাইয়ে পরীক্ষা ফুলবাড়িতে
 

সংবাদদাতা, শিলিগুড়ি: লোকসভা নির্বাচনের আগে দলের নেতা-কর্মীদের দক্ষতা যাচাই করতে রবিবার জলপাইগুড়ি জেলা তৃণমূল কংগ্রেসের তরফে বিশেষ পরীক্ষা হল। এদিন ফুলবাড়ি-২ নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকায় সেই বিশেষ পরীক্ষার আয়োজন হয়।  
বিশদ

25th  February, 2019
চোপড়ায় সড়ক দুর্ঘটনায় মৃত ১, বংশীহারিতে জখম বৃদ্ধা 

সংবাদদাতা, ইসলামপুর ও হরিরামপুর: রবিবার দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারি থানার দৌলতপুরের কদমতলায় ৫১২ নম্বর জাতীয় সড়কে একটি যাত্রীবাহী ছোট গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে বৃদ্ধা গুরুতর জখম হন। পুলিস জানিয়েছে, বৃদ্ধার নাম তরুলতা মহন্ত। তাঁর বাড়ি তপন থানার কসবায়। 
বিশদ

25th  February, 2019
আজ পুরাতন মালদহ পঞ্চায়েত সমিতিতে বাজেট বৈঠক 

সংবাদদাতা, পুরাতন মালদহ: আজ (সোমবার) তৃণমূল কংগ্রেস পরিচালিত পুরাতন মালদহ পঞ্চায়েত সমিতির ২০১৯-২০ অর্থ বর্ষের চূড়ান্ত বাজেট বৈঠক রয়েছে। বেলা ১২টা থেকে বাজেট বৈঠক শুরু হচ্ছে।  
বিশদ

25th  February, 2019
যুবকদের তৎপরতায় হবিবপুরের বাড়িতে ফিরলেন বৃদ্ধা 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: মেয়ে, জামাইয়ের সঙ্গে তাঁদের বাড়ি বর্ধমান যাওয়ার পথে নিখোঁজ হয়ে যাওয়া ৭৫ বছরের বৃদ্ধা রূপসী মৃধাকে উদ্ধার করলেন কিছু যুবক। মালদহ-হাওড়া ইন্টারসিটি এক্সপ্রেসে ভিড় থাকার ফলে ট্রেনের কামরা থেকে পড়ে যান ওই বৃদ্ধা। 
বিশদ

25th  February, 2019
এনজেপিতে অবৈধভাবে মদ বিক্রির অভিযোগে ধৃত ২ 

সংবাদদাতা, শিলিগুড়ি: অবৈধভাবে মদের কারবার চালানোর অভিযোগে শনিবার রাতে ফের দুই জনকে গ্রেপ্তার করেছে এনজেপি থানার পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতরা হল বাবন ওঁরাও এবং মন্টু কীর্তনীয়া। রবিবার তাদের শিলিগুড়ি মহকুমা আদালতে তোলা হলে বিচারক ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন।  
বিশদ

25th  February, 2019
মঙ্গলবাড়িতে আইসিডিএস কেন্দ্রের ভবন তৈরির দাবি

 

সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ ব্লকের মঙ্গলবাড়ি গ্রাম পঞ্চায়েতের নলডুবি সংসদে আইসিডিএস কেন্দ্রে আধুনিক পরিকাঠামো তৈরির দাবি উঠেছে। নিজস্ব ভবন না থাকায় প্রয়োজনীয় পরিকাঠামো ছাড়াই এই আইসিডিএস কেন্দ্রটি চলছে।  
বিশদ

25th  February, 2019
গঙ্গারামপুরে পৃথক ঘটনায় ২যুবকের অস্বাভাবিক মৃত্যু 

সংবাদদাতা, হরিরামপুর: রবিবার দক্ষিণ দিনাজপুর জেলার হরিরামপুর থানার স্কুলপাড়া এলাকায় এক যুবকের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে মৃত যুবকের নাম বৌদ্ধেন্ধুদেব সরকার(৪০), তার বাড়ি হরিরামপুর থানার স্কুলপাড়ায়। মৃত যুবকের পরিবার সূত্রে জানা গিয়েছে, শনিবার গভীর রাতে যুবক তাঁর নিজের ঘরে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন।  
বিশদ

25th  February, 2019
শান্তি কামনায় গরমবস্তিতে বট-পাকুরের বিয়ে 

সংবাদদাতা, কুমারগ্রাম: কাশ্মীরের পুলওয়ামায় সেনা কনভয়ে জঙ্গি হামলার পর ভারতবাসীর শান্তি কামনায় বট-পাকুর গাছের বিয়ে দেওয়ার আয়োজন করা হয়েছে। রবিবার আলিপুরদুয়ার শহর সংলগ্ন গরমবস্তিতে ৩১ সি জাতীয় সড়কের পাশে স্থানীয় বাসিন্দা সত্যরঞ্জন ব্রহ্ম ওরফে গণেশ ব্যক্তিগত উদ্যোগে এই বিয়ের আয়োজন করেছেন।  
বিশদ

25th  February, 2019
বীরপাড়ায় গাড়ির ধাক্কায় বাইক আরোহীর মৃত্যু
 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: রবিবার দুপুরে মাদারিহাটের বীরপাড়ার কাছে ৪৮ নম্বর এশিয়ান হাইওয়েতে গাড়ির ধাক্কায় এক মোটর বাইক আরোহীর মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃত ব্যক্তির নাম দাঁড়া চৌবে(৬০)।  
বিশদ

25th  February, 2019
পুরাতন মালদহে শিব মন্দিরের দানপাত্র চুরি

 

সংবাদদাতা, পুরাতন মালদহ: রবিবার সকালে পুরাতন মালদহ শহরের সারদা কলোনির একটি শিব মন্দিরে চুরির ঘটনায় ব্যাপক শোরগোল পড়ে। রাতে দুষ্কৃতীরা মন্দিরের তালা ভেঙে দানপাত্র নিয়ে পালিয়ে যায়।  
বিশদ

25th  February, 2019
দাড়িভিটে বিজেপি ছেড়ে তৃণমূলে শতাধিক
 

সংবাদদাতা, ইসলামপুর: রবিবার বিকেলে ইসলামপুর ব্লকের দাড়িভিটের বীরবলডাঙিতে বিজেপি’র টিকিটে জয়ী পঞ্চায়েত সমিতির সদস্য ও স্থানীয় কয়েকজন নেতৃত্ব তৃণমূল কংগ্রেসে যোগ দান করেন। তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন ইসলামপুরের বিধায়ক তৃণমূলের কানাইয়ালাল আগরওয়াল। 
বিশদ

25th  February, 2019
মাথাভাঙায় পুলিস ও বিএসএফের বৈঠক 

সংবাদদাতা, মাথাভাঙা: রবিবার মাথাভাঙা মহকুমা পুলিস আধিকারিকের সঙ্গে বিএসএফ কর্তাদের বৈঠক হল। এদিন মহকুমা পুলিশ আধিকারিকের দপ্তরে এই বৈঠকে আসন্ন লোকসভা নির্বাচন উপলক্ষে সীমান্ত এলাকার পরিস্থিতি নিয়ে দু’পক্ষের মধ্যে মতবিনিময় হয়। 
বিশদ

25th  February, 2019
দিনহাটায় আফিম চাষ বিরোধী অভিযান

সংবাদদাতা, দিনহাটা: রবিবার আফিম চাষ বিরোধী অভিযান করল দিনহাটা থানার পুলিস। এদিন দিনহাটা-১ ব্লকের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে পাঁচ বিঘা আফিম চাষ নষ্ট করে পুলিস। 
বিশদ

25th  February, 2019

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: আমতা ব্রিজ থেকে ঝিকিরা পর্যন্ত ১১ কিলোমিটার রাস্তা সংস্কারে উদ্যোগ নিল পূর্ত দপ্তর। এখন এই রাস্তাটি অত্যন্ত অপরিসর ও খারাপ অবস্থায় আছে। ফলে লোকজনের যথেষ্ট ভোগান্তি হচ্ছে। এই অবস্থায় এই রাস্তাটি সংস্কার করার জন্য পূর্ত দপ্তরের কাছে ...

  বারাণসী, ২৫ ফেব্রুয়ারি (পিটিআই): রবিবারে রাতে কলেজ ক্যাম্পাসের হস্টেলের সামনে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের গুলিতে মারা গিয়েছে উদয়প্রতাপ কলেজের ছাত্রনেতা বিবেক সিং (২২)। আজমগড় জেলার জামুন্দি গ্রামের বাসিন্দা বিবেক ছিলেন বি কম দ্বিতীয় বর্ষের ছাত্র। ...

 আবুজা, ২৫ ফেব্রুয়ারি (এএফপি): নাইজেরিয়ার রাষ্ট্রপতি ও সংসদ নির্বাচন চলাকালীন হিংসায় প্রাণ হারিয়েছেন কমপক্ষে ৩৯ জন। সোমবার এমনই দাবি করল নির্বাচন পর্যবেক্ষণকারী সামাজিক সংগঠন, ‘দ্য সিচ্যুয়েশন রুম’। এর অধীনে ৭০টিও বেশি সংস্থা কাজ করে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শিক্ষার জন্য দূরে কোথাও যেতে পারেন। প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বিবাহের কথাবার্তাও পাকা হতে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩৬: চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৯ টাকা ৭১.৮৯ টাকা
পাউন্ড ৯১.২৫ টাকা ৯৪.৫৪ টাকা
ইউরো ৭৯.১৪ টাকা ৮২.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৬৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, অষ্টমী ৫৮/১০ শেষ রাত্রি ৫/২১। অনুরাধা নক্ষত্র ৪২/২৬ রাত্রি ১১/৩। সূ উ ৬/৪/৫০, অ ৫/৩৪/৪০, অমৃতযোগ দিবা ৮/২২ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৭ মধ্যে। রাত্রি ৬/২৩ মধ্যে পুনঃ ৮/৫৪ গতে ১১/২৫ মধ্যে পুনঃ ১/৫৫ গতে ৩/৩৫ মধ্যে, বারবেলা ৭/৩২ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪২ মধ্যে, কালরাত্রি ৭/৮ গতে ৮/৪২ মধ্যে।
১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১০/১৪/২৯। অনুরাধানক্ষত্র রাত্রি ৩/৫৪/২৩, সূ উ ৬/৬/৫, অ ৫/৩৩/১, অমৃতযোগ দিবা ৮/২৩/৫৮ থেকে ১০/৪০/৫১ মধ্যে ও ১২/৫৪/১৫ থেকে ২/২৯/৫০ মধ্যে ও ৩/১৫/৩৮ থেকে ৪/৪৭/১ মধ্যে এবং রাত্রি ৬/২৩/১৩ মধ্যে ও ৮/৫৩/৫০ থেকে ১১/২৪/২৭ মধ্যে ও ১/৪৫/৪ থেকে ৩/৩৫/২৮ মধ্যে, বারবেলা ৭/৩১/৫৭ থেকে ৮/৫৭/৪৯ মধ্যে, কালবেলা ১/১৫/২৫ থেকে ২/৪১/১৭ মধ্যে, কালরাত্রি ৭/৭/৯ থেকে ৮/৪১/১৭ মধ্যে। 
২০ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বৃষ: মামলা-মোকদ্দমায় জয় লাভ। মিথুন: বয়স্ক ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিন  
১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম১৯৩৬: ...বিশদ

07:03:20 PM

ফের সংঘর্ষ বিরতি লঙ্ঘন পাকিস্তানের  
আজ বিকাল ৫.৩০টা নাগাদ জম্মু ও কাশ্মীরের নৌসেরা, কৃষ্ণঘাঁটি ও ...বিশদ

06:26:29 PM

উচ্চ মাধ্যমিকের প্রথম দিনেই মোবাইল সহ ধরা পড়ল ৫ জন, বাতিল রেজিস্ট্রেশন 

05:04:13 PM

২৪০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:51:20 PM

যে কোনও পরিস্থিতির জন্য সেনা এবং দেশবাসীকে তৈরি থাকতে বললেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান  

03:45:06 PM